আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাজালিয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা


সাঈদুর রহমান চৌধুরী

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাজালিয়া উচ্চ বিদ্যালয়ের ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ শুক্রবার সকাল ১১টায় বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ আবু সাঈদ সুমনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দীন টিপু।

এসময় প্রধান অতিথির বক্তব্যে নাসির উদ্দীন টিপু বলেন, “আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ ও সমাজকে নেতৃত্ব দিবে।আর নেতৃত্ব দেওয়ার জন্য সুশিক্ষার কোনো বিকল্প নেই।তাই শিক্ষার্থীদের ভালোভাবে পড়াশোনা করে ভালো ফলাফল করতে হবে।ভালো ফলাফল করে নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠানের সুনাম বাড়াতে হবে।”

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সভাপতির বক্তব্যে মোঃ আবু সাঈদ সুমন বলেন,”শিক্ষা হচ্ছে মানুষের পরাধীনতা থেকে মুক্তির হাতিয়ার। তাই গতানুগতিক ধারায় পড়ালেখা করে শুধু সার্টিফিকেট অর্জনের মধ্যে শিক্ষাকে আবদ্ধ করা রাখা উচিত না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে সুশিক্ষায় শিক্ষায় শিক্ষিত হতে হবে।সমাজের অন্যায় ও দুর্নীতির সাথে লড়াই করতে হবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য যথাক্রমে বদিউল আলম, আজিজুল হক চৌধুরী, আব্দুল আলম,আবু তালেব,মৌলানা শিহাব উদ্দিন, শাহিন আকতার,সুপ্রীতি চক্রবর্তী ও রসময় সেন ও বাজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি চক্রবর্তী। এছাড়াও বিদ্যালয়ের সকল শিক্ষক -শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে উপহার হিসেবে শিক্ষা সামগ্রী ও বার্ষিক ক্রীড়া- সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন চৌধুরীর সার্বিক তত্বাবধানে অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক মফিজুর রহমান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর