আজ ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

চন্দনাইশে চতুর্থধাপে প্রধানমনন্ত্রীর উপহারের ঘর পেল ৬৫ পরিবার 


সৈয়দ শিবলী ছাদেক কফিল:
চন্দনাইশ উপজেলায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের চতুর্থধাপে ২২ মার্চ বুধবার সকালে ৬৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ভূমি ও গৃহ হস্তান্তর করা হয়। পৌরসদরস্থ কাশেম-মাহবুব উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরেই উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগমের সভাপতিত্বে জমি ও গৃহের দলিল ও চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাট ও বস্ত্র এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম এমপি।
এসময় উপস্থিত ছিলেন চন্দনাইশ পৌরসভার মেয়র মু. মাহাবুবুল আলম খোকা, সহকারী কমিশনার (ভূমি) জিমরান মোহাম্মদ সায়েক, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলুল করিম, উপজেলা প্রকৌশলী মো. জুনাইদ আবছার চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রিয়াদ হোসেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর আকতার সানজিদা জাফর পপি প্রমুখ। ইউএনও মাহমুদা বেগম জানান, মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের চতুর্থধাপে সারাদেশের মত একযোগে আজ চন্দনাইশেও জমি এবং গৃহ (৬৫টি) বসতঘর হস্তান্তর করা হয়েছে ।
এ নিয়ে চন্দনাইশ উপজেলার ২টি পৌরসভা ও ৮ ইউনিয়নের মোট ২০১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ বসতঘর বিতরণ করা হয়। চতুর্থ পর্যায়ে কাঞ্চনাবাদে ২৫টি এবং হাশিমপুরে ৪০ টি নির্মাণ করা হয়েছে। ২ শতাংশ জমির উপর ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত সেমিপাকা প্রতি ঘরে রয়েছে দুটি শয়নকক্ষ, একটি করে বারান্দা, রান্নাঘর ও বাথরুমসহ নানা সুযোগ-সুবিধা রাখা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ ছিল ২ লক্ষ ৮৪ হাজার ৫ শত টাকা। প্রসঙ্গত, চতুর্থ ধাপে সারা দেশে ৩৯ হাজার ৩৬৫টি পরিবারকে ঘর হস্তান্তর করেন প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ সময় সাংসদ নজরুল ইসলাম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকের জন্য বসতঘর নিশ্চিত করবে। প্রত্যেকের মুখে হাসি ফুটাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর