আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

শাহ আমানত বিমানবন্দর থেকে ৫৬ স্বর্ণের বার উদ্ধার


চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মালিকবিহীন অবস্থায় ৫৬টি স্বর্ণের বার উদ্ধার করেছেন কাস্টমস গোয়েন্দারা। আজ শনিবার সকাল সাড়ে আটটার দিকে উদ্ধার হওয়া এই স্বর্ণের আনুমানিক মূল্য সাড়ে ৪ কোটি টাকার বেশি। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর আঞ্চলিক কার্যালয়ের যুগ্ম পরিচালক মো. সাইফুর রহমান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট সার্কেল, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, এয়ারট্রেইট সার্কেল ও ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের কর্মকর্তাদের যৌথ টিম স্বর্ণবারগুলো উদ্ধার করেছে।

বিস্তারিত জানাতে গিয়ে বলেন, আজ সকাল ৮টা ২৮ মিনিটে শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করা বাংলাদেশ বিমানের ফ্লাইট নং-বিজি ১৪৮ উড়োজাহাজের ভেতরে তল্লাশি চালিয়ে স্বর্ণবারগুলো পাওয়া যায়। ফ্লাইটের বিজনেস ক্লাসের ফোরজে নম্বর সিটের নিচে কালো স্কচটেপে মোড়ানো একটি বান্ডেল বিশেষভাবে লুকানো অবস্থায় পাওয়া যায়। বান্ডেল থাকা ৫৬ পিস স্বর্ণবারের ওজন সাড়ে ছয় কেজির বেশি এবং আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ৫৮ লাখ টাকা।

উদ্ধার হওয়া স্বর্ণের ক্ষেত্রে দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান মো. সাইফুর রহমান। বারগুলো মালিকবিহীন অবস্থায় পাওয়া গেলেও পতেঙ্গা মডেল থানায় ফৌজদারি মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

তথ্যসূত্র: বণিক বার্তা


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর