আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

ঢাকা যাচ্ছেন চট্টগ্রাম আওয়ামী লীগের ৫ হাজার নেতাকর্মী


আগামী ২৪ ডিসেম্বর রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। এতে যোগ দিতে চট্টগ্রাম থেকে প্রায় হাজার নেতাকর্মী ঢাকায় যাচ্ছেন।  আজ মঙ্গলবার (২০ ডিসেম্বর) চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী ২৪ ডিসেম্বরের সম্মেলনে যোগ দিতে চট্টগ্রাম থেকে প্রায় ৫ হাজার নেতাকর্মী ঢাকায় যাচ্ছেন। এরমধ্যে ১ হাজার ১০১ জন কাউন্সিলর ও ডেলিগেট রয়েছেন।

জানা গেছে, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ১২৯ জন কাউন্সিলর ও ২৫৮ জন ডেলিগেট, দক্ষিণ জেলা থেকে ১১৯ জন কাউন্সিলর ও ২৩৮ জন ডেলিগেট, উত্তর জেলা থেকে ১১৯ জন কাউন্সিলর ও ২৩৮ জন ডেলিগেট সম্মেলনে উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়াও দক্ষিণ জেলা থেকে দুই হাজার, উত্তর জেলা থেকে এক হাজার ও মহানগর থেকে দুই হাজার নেতাকর্মী ঢাকা যাওয়ার প্রস্তুতি নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। এদের বেশিরভাগই ২৩ ডিসেম্বর রাতেই ঢাকার উদ্দেশ্যে রওনা দিবেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ১২৯ জন কাউন্সিলর ও ২৫৮ জন ডেলিগেট ঢাকায় যাবেন। এজন্য আমরা ট্রেনের টিকিট সংগ্রহের চেষ্টা করছি। এর বাইরে দুই হাজারের ওপরে নেতাকর্মী সম্মেলনে যোগ দেবেন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুস সালাম বাংলানিউজকে বলেন, ১১৯ জন কাউন্সিলর ও ২৩৮ জন ডেলিগেট নিয়ে ঢাকায় যাবো। এগুলো নির্ধারিত। এছাড়াও নির্দিষ্ট সংখ্যার বাহিরেও যাবে। অনেক উপজেলা থেকেও বাস যাবে। যাতায়াতের জন্য আমরা দুটি ট্রেনের বগিও ভাড়া করেছি।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাংলানিউজকে বলেন, কাউন্সিলে যোগ দিতে দক্ষিণ জেলা আওয়ামী লীগ থেকে ১১৯ জন কাউন্সিলর ও ১ হাজারের উপরে ডেলিগেট ঢাকায় যাবেন। এছাড়াও দুই হাজার নেতাকর্মী বিভিন্নভাবে ঢাকায় যাবেন। তাদের যাতায়াতের ব্যবস্থার প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর