আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

চট্টগ্রাম বন্দরে নিলাম পণ্যের কনটেইনারে ৪ বন্দুক


চট্টগ্রাম বন্দরের নিলামযোগ্য পণ্যের একটি কনটেইনারে মিলেছে চারটি বন্দুক ও দুটি মনোকুলার। আজ রবিবার (১১ সেপ্টেম্বর) বন্দরের সাউথ কনটেইনার ইয়ার্ডে ইনভেন্ট্রির জন্য কনটেইনারটি খোলার পর এসব বন্দুক পাওয়া যায়।

বন্দুকগুলো দীর্ঘদিন বন্দরে পড়ে থাকায় জং ধরেছে।

কাস্টমস সূত্র জানায়, গত ২০১৬ সালের ১৮ জুলাই চট্টগ্রাম বন্দরে আসে বন্দুকগুলো। লন্ডন থেকে কলি বেগম নামের একজন আমদানিকারক পারিবারিক একটি ব্যাগেজ কন্টেইনারে নিয়ে আসেন চারটি বন্দুক ও দুটি মনোকুলার।

কন্টেইনার নম্বর-(EMCU-3914157- 20 সিল নম্বর FSS0061496)। ইনভেন্ট্রি সময় সিল কাটার পর কন্টেইনারের ভেতর অন্যান্য ব্যাগেজ মালামালের সাথে এগুলো ছিলো।

এ বিষয়ে কাস্টমসের নিলাম শাখার ডেপুটি কমিশনার সন্তোষ সরেন নিশ্চিত করে বলেন, ‘বন্দুকগুলো কাস্টমসের কাস্টোরিয়ান শাখায় জমা দেওয়া হয়েছে। বন্দুকগুলোর মধ্যে তিনটি অক্ষত, একটির বাট ভাঙা অবস্থায় পাওয়া গেছে। এগুলো কাস্টমসের কাস্টডিয়ান শাখায় জমা হয়েছে। এসব বন্দুক কীভাবে এবং কোথা থেকে এসেছে তা সোমবার জানা যাবে বলেও জানান তিনি।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, দীর্ঘদিন ধরে খালাস না নেওয়া কনটেইনারের পণ্য নিলামের জন্য তদারকির সময় বন্দুকগুলো পাওয়া গেছে। এগুলো কাস্টমসের তত্ত্বাবধানে রয়েছে বলে জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর