আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

রাঙামাটি-বান্দরবান সড়কে ৩৬ ঘণ্টার হরতাল


নিখোঁজ ছাত্রলীগ নেতা মো. সালাউদ্দিনের মুক্তিকে উদ্ধারের দাবিতে রাজস্থলী উপজেলায় স্থানীয় সচেতন নাগরিক কমিটির ডাকে রাঙামাটি-কাপ্তাই-রাজস্থলী ও বান্দরবান সড়কে ৩৬ ঘণ্টার হরতাল চলছে। আজ মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ৬টা থেকে হরতাল কর্মসূচি পালন করছেন সচেতন নাগরিক কমিটির নেতাকর্মীরা।

সংগঠনগুলোর নেতাকর্মীরা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেয়। হরতালের কারণে জেলা সদরসহ উপজেলাগুলোতে দোকানপাট বন্ধ রয়েছে। সকাল থেকে দূর পাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি ।

হরতালের কারণে, রাঙামাটি-বান্দরবান সড়কসহ অভ্যন্তরীণ আরও ৭টি সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে শহরে কিছু-কিছু রিকশা চলাচল করতে দেখা গেছে। চলাচল করেনি কাপ্তাই ও রাজস্থলী নৌপথে ফেরিও।

এদিকে হরতালে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলা শহরসহ উপজেলাগুলোর গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রাঙামাটি রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মৃত মো. মজিবুর রহমানের ছেলে ছিল মো. সালাউদ্দীন। তিনি নিজেও উপজেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক। গত ৪ ডিসেম্বর উপজেলা সদর এলাকা ধেকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় সশস্ত্র সন্ত্রাসীরা। এপর ৫ ডিসেম্বর রাতে তার পরিবার থেকে রাজস্থলী থানায় সাধারণ ডায়েরি করলেও ১৬দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর