আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

স্বর্ণ

ময়লার ঝুড়ির ভেতর ৩০ স্বর্ণের বার!


হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ময়লার ঝুড়ি থেকে ৩০টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টম হাউস। আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিমানবন্দরের স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

ঢাকা কাস্টম জানায়, গোপন সংবাদের ভিত্তিতে প্রিভেন্টিভ টিম সোনার বারগুলো উদ্ধার করে। ময়লার ঝুড়িতে স্বর্ণের বারগুলো পরিত্যক্ত অবস্থায় ছিল। বারগুলো স্কচটেপে মোড়ানো দণ্ড আকারে পাওয়া যায়, সেটি খুললে দেখা যায় ভেতরে ৩ কেজি ৪৮০ গ্রাম ওজনের ৩০টি স্বর্ণেরবার। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা। ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের সহকারি রাজস্ব কর্মকর্তা নাফিজ আমিন রিজভী এ খবর নিশ্চিত করে বলেন, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শাহজালাল বিমানবন্দরে পরিত্যক্ত অবস্থায় এসব স্বর্ণের বার জব্দ করা হয়।

তিনি জানান, সকালে শাহজালাল বিমানবন্দরের ডাষ্টবিনে পরিত্যক্ত অবস্থায় একটি স্কচটেপ মোড়ানো দন্ড আকারের বস্তু পাওয়া যায়। পবর্তীকালে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে বস্তুটি খুলে ৩০ পিস সোনার বার পাওয়া যায়। এঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করা হয়নি। এ বিষয়ে ফৌজদারী কাস্টম এ্যাক্ট আইনে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর