আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

ডেঙ্গুতে চট্টগ্রামে শিশুসহ ৩ জনের মৃত্যু, আক্রান্ত শতাধিক


চট্টগ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে এক শিশু, এক মধ্যবয়সী নারী ও এক বৃদ্ধ রয়েছেন। আক্রান্ত হয়েছেন নতুন ১০৬ জন। আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে ডেঙ্গু সংক্রান্ত পাঠানো প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে জানানো হয়, ডেঙ্গু জ্বরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নগরীর আকবর শাহ এলাকার ৬ বছর বয়সী শিশু আবিদ এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ইপিজেড পোর্ট বিল্ডিং-এর বাসিন্দা ৮৫ বছর বয়সী বৃদ্ধ জ্ঞানেন্দ্র নাথ মিত্র গতকাল মৃত্যুবরণ করেছেন। দু’জনকেই ৫ নভেম্বর হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। চান্দগাঁও এলাকার ৪৫ বছর বয়সী আয়েশা সেলিম নামে এক নারী ৬ নভেম্বর পার্কভিউ হাসপাতালে মারা যান বলে বিলম্বে প্রাপ্ত তথ্যে জানা গেছে। এ নিয়ে সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে ২৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।

এদিকে, নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১০৬ জন। এদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ সরকারি ল্যাবরেটরিতে ৭৭ জন ও বেসরকারি পরীক্ষাগারে ২৯ জনের ডেঙ্গুর সংক্রমণ শনাক্ত হয়। হাসপাতালে ভর্তি আছেন ১৩৪ জন। গত জানুয়ারি থেকে এ পর্যন্ত জেলায় মোট ৩ হাজার ৩৭৭ জন ডেঙ্গু আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছে। এদের মধ্যে ৩ হাজার ২৪৩ রোগি চিকিৎসাশেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

তথ্যসূত্র: বাসস


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর