আজ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

পুলিশের চোখে স্প্র্যা করে আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জঙ্গি উধাও


পুলিশের চোখে স্প্র্যা করে আদালত থেকে উধাও হয়ে গেছে প্রকাশক ফয়সল আরেফিন দীপন ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জেএমবির দুই সদস্য। আজ রবিবার (২০ নভেম্বর) দুপুরের দিকে ঢাকা চিফ মেট্রোপলিটন আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

পালিয়ে যাওয়া আসামিরা হলেন- মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব।

জানা গেছে, রবিবার ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে মোহাম্মদপুর থানার একটি মামলায় তাদের হাজিরা ছিল। হাজিরা শেষে তাদের হাজতখানায় নেওয়ার পথে এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের প্রধান হারুন আর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রত্যেক জেলায় সতর্কবার্তা পাঠানো হয়েছে। দুইজনকে ধরতে অভিযান চলছে।

পুলিশ সূত্রে আরো জানা গেছে, পুলিশের চোখে স্প্র্যা করে আসামিরা পালিয়ে যায়। তারা প্রকাশক দীপন ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

গত ১০ ফেব্রুয়ারি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় বহিষ্কৃত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়াসহ আটজনের মৃত্যুদণ্ডের রায় দেন আদালত। এদের মধ্যে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এ দুই সদস্যও রয়েছেন। লেখক অভিজিৎ রায় হত্যা মামলাতেও আবু সিদ্দিক সোহেলের ফাঁসির রায় হয়েছে।

তথ্যসূত্র : দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর