আজ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

হযরত মুহাম্মদ (সাঃ)’কে নিয়ে কটুক্তির প্রতিবাদে পটিয়ায় মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক

মহানবী হযরত মুহাম্মদ(সা.) ও হযরত আয়েশা (রা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার কটুক্তি ও চরম অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে চট্টগ্রাম পটিয়ার লড়িহরা গ্রামে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ জুন) বাদ আছর পটিয়া লড়িহরা মসজিদ থেকে বের হয়ে এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে পটিয়া উপজেলার লড়িহরা গ্রাম হয়ে শাহগদী মার্কেট সড়ক প্রদক্ষিণ শেষে লড়িহরা গ্রামে গিয়ে মিছিলটি সমাপ্ত হয়। পরে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়৷

এসময় এলাকাবাসী ঘটনাটির প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ সরকারের প্রতি রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানান। লড়িহরা জামে মসজিদ এর পেশ ইমাম হাফেজ মৌলানা আরিফুল ইসলাম বলেন, মুসলমানরা বেচে থাকতে আল্লাহর রাসুলকে নিয়ে কটুক্তি করা হবে আর মুসলমানরা বেচে থাকবে, এই বেচে থাকার স্বার্থকতা নেই। তাই নিজ নিজ জায়গা থেকে সাধ্যমতো এই অন্যায়ের প্রতিবাদ করা উচিত।

আমরা দেখেছি বিভিন্ন সময় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মুহাম্মদ (সা.) কে কটুক্তি ও অবমাননা করা হয়। এসব কটুক্তিকারিরা কিন্তু আল্লাহর রাসুলের আদর্শকে গ্রহণ করেনা।

তাই মুসলমানদেরকেই নবীজির আদর্শ গ্রহণ করতে হবে, প্রত্যেকটা সুন্নত খুঁজে খুঁজে পালন করতে হবে। আজ এই সমাবেশ থেকে আমরা শপথ নেই রাসুলের আদর্শকে গ্রহণ করবো, সুন্নতের চর্চা বাড়িয়ে দিতে হবে।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর