আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাউথ এশিয়ান রিজিওয়ানাল হাব কর্মশালায় অংশগ্রহণ করবেন মেয়র জোবায়ের ও চেয়ারম্যান বিজয় কুমার


মোহাম্মদ আহসান উদ্দীন পারভেজ: স্ট্রং সিটি নেটওয়ার্ক সাউথ এশিয়ান রিজিওয়ানাল হাব এর কর্মশালা ২০২৩—এ যোগ দিতে দুবাই যাচ্ছেন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের ও বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া।

আগামী ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারী ২০২৩ মধ্যপ্রাচ্যের দেশ দুবাই—এ অনুষ্ঠিত হতে যাচ্ছে সাউথ এশিয়া রিজিয়নে জনপ্রতিনি ও স্থানীয় সরকার বিশেষজ্ঞদের একটি কর্মশালা। দুবাইয়ের ফোর পয়েন্ট শেরাটন হোটেলে অনুষ্ঠিতব্য ২ দিনের এই কর্মশালায় অংশগ্রহণ করবেন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের ও বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া। বিশ্বব্যাপি চলমান যুদ্ধপরিস্থিতি, উগ্রবাদীবাদ, জলবায়ুর বিরূপ পরিস্থিতির ভিতর দক্ষ নেতৃত্বের মাধ্যমে সংকট উত্তরণের বিষয়ে কৌশল নিধার্রণের জন্যই এই কর্মশালা। স্ট্রং সিটি নেটওয়ার্ক নামে ২০১৫ সালে প্রতিষ্ঠিত একটি সংগঠন এই কর্মশালা আয়োজন করেছে। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন এই আয়োজনে মূল আয়োজক দক্ষিণ এশিয়ার বিভিন্ন্ দেশ থেকে প্রায় ২ শতাধিকপ্রতিনিধি এতে অংশগ্রহণ করবেন।

এই ওয়ার্কশ সেশনে বাংলাদেশের পক্ষ থেকে বক্ত্য রাখবেন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের। বিভিন্ন পর্বে মডারেটর হিসেবে থাকবেন বিশ্ববরেণ্য নগর বিশারদ ও সমাজবিজ্ঞানীগণ। কর্মশালা শেষে পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের ও চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া ২ ফেব্রুয়ারী দেশে ফেরার কথা রয়েছে।

 

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর