আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সাংবাদিক আয়ান শর্মাকে প্রাণনাশের হুমকি, পিএইচপির বিরুদ্ধে মামলা


চট্টগ্রামে পাহাড় কাটার কারণে পিইএচপি গ্রুপের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর মামলা করেছিলো। সেই খবর চট্টগ্রাম প্রতিদিন পত্রিকায় প্রকাশের পর উপদেষ্টা সম্পাদক আয়ান শর্মাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে হুমকি দিয়েছেন পিএইচপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেন।

আয়ান শর্মা জানান, অন্যান্য জাতীয় দৈনিকেও পিএইচপি গ্রুপের বিরুদ্ধে মামলার খবর প্রকাশিত হয়েছে। খবর প্রকাশের ৪ দিন পর ৮ মার্চ রাত ২টা থেকে পিএইচপির ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেন টেলিফোনে তাকে অকথ্য ভাষায় হুমকি দিতে শুরু করেন। টানা দুই দিন অন্তত ৪০ বার তিনি ফোন করেছেন, এসএমএস দিয়েছেন ৭৯টি।

আয়ান শর্মা আরো বলেন, আমরা তার ৮ মিনিটের অডিও ক্লিপ প্রকাশ করেছি। ২২ মিনিটের আরেকটি ক্লিপ আছে, যেটি এতোটাই অশ্রাব্য, প্রকাশ করা সঠিক মনে করছি না। তিনি জানান, ইকবাল হোসেন সামরিক গোয়েন্দা সংস্থা ডিজিএফআইর নাম ব্যবহার করে তাকে ভয় দেখান। নিজেকে মুসলমান উল্লেখ করে তাকে বলেন, ‘তুই এদেশে থাকতে পারবি না।’

আয়ান শর্মাকে মিথ্যা মামলায় জড়ানো এবং তুলে নিয়ে গিয়ে প্রাণনাশের হুমকিও দিয়েছেন তিনি।

এ ঘটনায় প্রতিকার চেয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত, হত্যার হুমকি ও মানহানির অভিযোগে সিএমএম আদালতে মামলা করেছেন আয়ান শর্মা । ডিজিএফআই চট্টগ্রামের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবকেও বিষয়টি অবহিত করেছেন তিনি।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর