আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়ালেখা করতে কোনো টাকা খরচ করতে হয় না: শিক্ষা উপমন্ত্রী


চট্টগ্রাম চাক্তাইয়ে শিশু শিক্ষা নিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০০ শিক্ষার্থীকে দেওয়া হয়েছে শিক্ষা বৃত্তি। বিদ্যালয়ের নিজস্ব তহবিল থেকে এ বৃত্তি দেওয়া হয়। শনিবার (২০ আগস্ট) দুপুরে বিদ্যালয়ের উদ্যোগে এ বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

অনুষ্ঠানে তিনি বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়ালেখা করতে কোনো টাকা খরচ করতে হয় না। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মায়েদের কাছে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা পৌঁছে দেন। অভিভাবকদের কাছে অনুরোধ করবো সেই টাকা দিয়ে যেন ছেলে-মেয়েদের পুষ্টিকর খাদ্য কিনে দেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শোকাবহ আগস্ট মাস, এই মাসে ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল সদস্যকে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুর শিশু পুত্র রাসেলকেও তারা হত্যা করে সেদিন। শিশু রাসেল তোমাদের বয়সী ছিল।

তোমাদের কাছে অনুরোধ মহান সৃষ্টিকর্তার কাছে শিশু রাসেলসহ বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া করবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এস এম হারুনুর রশিদের সভাপতিত্বে এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ চৌধুরী বাহাদুরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন কাউন্সিলর হাজী নুরুল হক, দাতা সদস্য সাইদ হোসেন সোহেল, বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আবছার উদ্দিন, চাক্তাই শিল্প ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন, আওয়ামী লীগ নেতা দীপঙ্কর চৌধুরী কাজল, অমর কান্তি দাশ, আলী আব্বাস, আলী আকবর, স্কুলের প্রধান শিক্ষিকা রিতা চক্রবর্তী এবং সহকারী শিক্ষক মিল্টন মজুমদার, বনানী তালুকদার, চেমন আরা ববি, মোহাম্মদ ফারুক প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ ইউনুছ, ইলিয়াছ জামাল, মোহাম্মদ ইকবাল, মোহাম্মদ মহিউদ্দিন তারেক, মোহাম্মদ সেলিম উদ্দিন, মোহাম্মদ আলমগীর চৌধুরী, আলী আক্কাস, মোহাম্মদ জামাল প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর