আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিকলবাহা নূরানী পাড়া জামে মসজিদ পরিচালনা কমিটি গঠন


ওসমান হোসাইন,(কর্ণফুলী)চট্টগ্রাম প্রতিনিধি: কর্ণফুলী উপজেলা,শিকলবাহা ৪নং ওয়াড় নুরানী পাড়া জামে মসজিদে পরিচালনা কমিটি গঠনকল্পে, এক আলোচনা সডা সম্প্রতি আলহাজ্ব নুরুল ইসলাম সভাপতিত্বে,মুহাম্মদ শাহাদাত হোসেন সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় নুরানী পাড়া জামে মসজিদের মুসল্লিবৃন্দ উপস্থিতিতে সভায় সর্বসম্মিতি ক্রমে আলহাজ্ব নুরুল ইসলাম কে সভাপতি আলহাজ্ব মোশাররাফ হোসেন কে সাধারণ সম্পাদক করে ২০২২-২০২৪ খ্রিষ্টাব্দ পর্যন্ত ১৭(সতের)সদস‍্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মুজিবুর হোসেন, সহ-সভাপতি আলহাজ্ব শামসুল আলম, মুহাম্মদ খায়ের আহমদ। সহ- সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহাদাত হোসেন, অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল করিম, কার্যনির্বাহী সদস্য হলে :- মুহাম্মদ ইউনুস, মুহাম্মদ ওসমান, মুহাম্মদ দিদারুল আলম, নজরুল ইসলাম,কামাল উদ্দিন, ইমরানুল হক, আবু জাফর ছিদ্দিকী, ইব্রাহিম,সেকান্দর,সোলাইমান প্রমূখ।

মসজিদের উন্নয়ন, নির্মাণ ও সার্বিক ব্যবস্থাপনায় উক্ত কমিটি সম্পাদন করবে, কমিটি ও দায়িত্বশীল কর্মকর্তা মসজিদ ও মুসল্লিদের প্রয়োজন পূরণের চেষ্টা করবেন। মসজিদের সার্বিক পরিচালনার ক্ষেত্রে ইমামকে পরামর্শ দেবেন এবং তাঁর থেকে পরামর্শ নেবেন। মসজিদে জুমার নামাজ, প্রাক-খুতবা, খুতবা, ওয়াক্তিয়া নামাজ, ঈদের নামাজ ও জানাজার নামাজের ব্যবস্থা করা।
মসজিদ কমিটি এবং স্থানীয় মুসল্লিদের সহযোগিতায় পবিত্র কোরআন শিক্ষা, বয়স্ক শিক্ষা, সংশ্লিষ্ট এলাকার শিশুদের বুনিয়াদি ইসলামী শিক্ষা ইত্যাদির আয়োজন করা।

 

মসজিদের আয়-ব্যয়ের হিসাব, নগদ অর্থ ও অন্যান্য স্থায়ী-অস্থায়ী যাবতীয় সম্পদ রক্ষণাবেক্ষণ এবং এসংক্রান্ত মনিটরিং ও ফলোআপ করা। মসজিদের প্রয়োজনীয় উন্নয়নের ব্যবস্থা গ্রহণ। সুযোগ থাকলে আয় বৃদ্ধির জন্য বিভিন্ন খাত, যথা দোকান, বাড়ি, ভূমি ইত্যাদি ক্রয় ও নির্মাণ, পুকুরে মাছ চাষ, জমিতে খামার স্থাপন ইত্যাদি অর্থকড়ি খাতে বিনিয়োগ করবেন।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর