আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

লোহাগাড়া বড়হাতিয়ায় রাশেদ বাহিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ


তৌহিদুল ইসলাম বাবলু: লোহাগাড়া বড়হাতিয়া ইউনিয়ন মালপুকুরিয়া এলাকার রাশেদুল হক ওরফে রাশেদ বাহিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ উঠেছে। সন্ত্রাসী, জমি দখলসহ নানা অপকর্মে এলাকার লোকজন অতিষ্ঠ।

জানা যায়, একসময় রাশেদুল হকের পিতা মৃত আলী হাফেজ নিজের এলাকায় জবরদখলের রাজত্ব কায়েম করত আর এখন বাবার মৃত্যুর পর তার ছেলে রাশেদুল হক (৪০), শহিদুল হক (২৮) বিভিন্ন অপকর্ম, জালিয়াতি ও জমি দখল করে। শনিবার (৫ই মার্চ) সকাল মৃত সৈয়দ আহমদ,মৃত আছহাব মিয়া,গুরা মিয়া, মো: ইসলাম গং এর পৈতৃক জায়গায় গিয়ে রাশেদুল হক ও তার ভাই শহিদুল হক জমির সীমানায় থাকা বাউন্ডারী ভেঙ্গে চুরমার করে দেয় এবং ভূমি দখল করতে চেষ্টা চালায়।
স্থানীয় এক ব্যক্তি জানান, রাশেদুল হক ও শহিদুল হক ও তাদের ভাড়াটে বাহিনীর মাধ্যমে এলাকায় চাঁদাবাজি,জমি দখল, বাড়িঘর ভাংচুর ,নানা অপকর্মে করে এলাকায় আদিপত্য বিস্তার করেন।

বড়হাতিয়া গ্রামের আসমত আলী মুন্সির পাড়া সৈয়দ আহম্মদ ছেলে নাছির উদ্দিন চাটগাঁর সংবাদকে জানান, জমির স্বত্তাধিকারী মৃত-আমির বকসু। সন্ত্রাশী রাশেদুল হক ও তার ভাই শহিদুল হক আমির বকসুর জায়গায় এসে জমির সীমানার কাটা তার পিলার ভেঙ্গে চুরমার করে তাদেরকে এলাকা ছাড়ার হুমকি প্রদান করে। তিনি আরো বলেন, মালপুকুরিয়া মসজিদের পাশের জায়গাটি রাশেদুল হকের পছন্দ তাই সেই জায়গা যে কোন উপায়ে সে জবরদখল করে নেবে বলে জানিয়েছে।
এ ব্যাপারে রাশেদুল হকের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার বিরোদ্ধে করা এসব অভিযোগ সত্য নয়। এ ব্যাপারে লোহাগাড়া থানায় একটি অভিযোগ করা হয়।

এ ঘটনার ব্যাপারে মুঠোফোনে যোগযোগ করলে লোহাগাড়া থানার এস.আই মোজাম্মেল হক জানান, আমি ঘটনার স্থানে গিয়ে জানলাম অভিযোগকারীর জায়গার রাশেদুল হক ও শহিদুল হক গং এসে বাউন্ডারী ভেঙ্গে ফেলে যার আর্থিক ক্ষতির মূল এক লক্ষ পঞ্চাশ হাজার। তিনি আরও বলেন, এটি একটি ভূমি বিষয়ক মামলা যা সামাজিকভাবে সমাধান করা যায়।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর