আজ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ বালু উত্তোলন বন্ধ


লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ বালু উত্তোলন বন্ধ

লোহাগাড়া প্রতিনিধি:

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ফারাঙ্গ এলাকায় ডলু খালের বিভিন্ন স্থানে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি প্রভাবশালী মহল। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় ৮৭ হাজার ঘনফুট বালু জব্দ করে মহিউদ্দিন নামে এক বালু খেকোর কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ৩টি মেশিন ও পাইপগুলো নিষ্ক্রিয় করে দেয়া হয়।

বুধবার (১০ আগস্ট) দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তথা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান।

তিনি জানান, উপজেলার চুনতি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডস্থ পোক্কা ছাড়ি ছড়া, ফারাঙ্গা ডলুর মুখ,কিল্লা খোলা জামতল এলাকায় প্রভাব কাটিয়ে অবৈধভাবে ওই এলাকার ইউপি সদস্য জানে আলম জানু’র ছোটভাই মহিউদ্দিন একই এলাকার নাছিরুদ্দীন ও শিবলী তিনজনে মিলে অবৈধ বালু উত্তোলন করে আসছিল।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ওই এলাকায় অভিযান চালিয়ে সাতাশি হাজার ঘনফুট বালু জব্দ করা হয় এবং ৩ টি মেশিন ও পাইপগুলো নিষ্ক্রিয় করে দেয়া হয় এবং মহিউদ্দিনের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অভিযানকালে লোহাগাড়া থানার এএসআই আবদুর রহমান, চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মুহাম্মদ ইদ্রিস,চুনতি ইউপি সদস্য মুুহাম্মদ জানে আলম প্রকাশ জানু ও থানা পুলিশ সদস্য ইমরানসহ আনসার বাহিনীর সদস্য ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর