আজ ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

রাঙ্গুনিয়ায় ইছামতী নদীর ভাঙ্গনের ঝুঁকিতে দুই পরিবার-প্রশাসনের দৃষ্টি আকর্ষণ


এস. এ. নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধি:

রাঙ্গুনিয়া উপজেলা ১নং রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড দক্ষিণ বগাবিলী এলাকার দুটি বসতঘর ইছামতী নদীর ভাঙ্গনের ঝুঁকিতে রয়েছে। গত দুদিন ধরে টানা বৃষ্টিতে ইছামতী নদীর দু’ধারে অনব্রত ভাঙতে শুরু করেছে। এই নদী ভাঙনের কবলে পড়েছে ইছামতী নদীর পারের বাসিন্দা দুটি পরিবার। ঘর দুটি হলো হাছান আহমদ ও আলী আকবরের।

হাছান আহমদ বলেন-প্রবল বৃষ্টিতে ঘরের একপাশ ভেঙে পড়ে যায় এবং ঘরের উঠানে বৃষ্টির পানি যেতে যেতে বিশাল একটি গর্ত সৃষ্টি হয়ে যাই। যে কোন মুহুর্তে ঘরটি ভেঙে পড়ে গেলে আমরা আসহায় হয়ে পড়ব। আমরা দুভাই কৃষি কাজ করে কোনরকম চলি অন্য কোথাও গিয়ে ঘর করার মতো আমাদের সামর্থ্য নেই।

এদিকে স্থানীয়রা বলছেন-চরম ঝুঁকি নিয়ে নদীর পাড়ে দুই পরিবার বসবাস করছে। যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি যেন তাদেরকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়।

বগাবিলী ৩নং ওয়ার্ড ইউপি সদস্য আবু তৈয়ব বলেন-আমাকে বিষয়টি স্থানীয়রা জানিয়েছে। শহরে আমার একটি ব্যক্তিগত কাজে এসেছি। আমি দুই পরিবারকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলেছি। এবিষয়ে আমাদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনা করে দেখি কি করা যায়।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর