আজ ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ম্যাজিস্ট্রেটের উপর হামলার ঘটনায় দুজনের রিমান্ড মঞ্জুর


চট্টগ্রাম আদালতের ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর উপর হামলার ঘটনায় প্রধান আসামি রানা মুর্তজার ৫ দিন ও তার ড্রাইভার রহিম উদ্দিনের ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

গ্রেপ্তার অপর দুজন হলেন- মাসুকা সুলতানা ও জিবান সুলতানার রিমান্ড আবেদন নাকচ করা হয়েছে। আজ মঙ্গলবার মহানগর হাকিম জুয়েল দেব শুনানি এ আদেশ দেন। এর আগে জিজ্ঞাসাবাদ করার জন্য পুলিশের পক্ষ থেকে চার আসামির প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করা হয়। নগর পুলিশের এডিসি (প্রসিকিউশন) কামরুল হাসান আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।

সোমবার রাত সাড়ে ৯ টার দিকে জিইসি মোড়ের ওয়েল ফুড থেকে কফি খেয়ে স্ত্রীসহ বাসায় ফেরার সময় মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর উপর হামলার ঘটনাটি ঘটে।

এ ঘটনায় হামলাকারী রানা মুর্তজা (৪৫), তার দুই বোন যথাক্রমে মাসুকা সুলতানা (৩৭) ও জিবান সুলতানা (২৮) এবং তাদের ড্রাইভার আব্দুর রহিমকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে পুলিশ।

পরে রাতেই তাদের বিরুদ্ধে দণ্ডবিধির বিভিন্ন ধারায় পাঁচলাইশ থানায় একটি মামলা করে সংশ্লিষ্ট আদালতের নাজির আবুল কালাম আজাদ। এজহারে তিনি উল্লেখ করেন, ওয়েল ফুড থেকে নেমে স্ত্রীসহ গোলপাহাড়ের দিকে হাটছিলেন ম্যাজিস্ট্রেট। এসময় পেছনে থাকা একটি সাদা ফিল্ডার গাড়ী বারবার হর্ন দিলে এর প্রতিবাদ করেন তিনি।

এর জেরে গাড়ীতে থাকা রানা মুর্তজাসহ অন্যান্যরা অশালীন কথা শুরু করেন। বলেন, তুই কিসের ম্যাজিস্ট্রেট? তুই ভুয়া ম্যাজিস্ট্রেট। একপর্যায়ে তারা গাড়ী থেকে নেমে পড়ে বিচারকের উপর হামলা শুরু করেন। হামলার ফলে মুখসহ শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর আঘাত পেয়েছেন ম্যাজিস্ট্রেট।

পুলিশ জানায়, রানা মুর্তজা ও তার দুই বোন নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানা এলাকার মোখলেসুর রহমানের ছেলে- মেয়ে। থাকেন নগরীর লালখান বাজার এলাকায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর