আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মুক্তিযুদ্ধের সংগঠক আবু ছালেহ আর নেই


আহসান উদ্দীন পারভেজ:

সাবেক গণপরিষদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ষাটের দশকের খ্যাতিমান ছাত্রনেতা, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম আবু ছালেহ (৮২) আর নেই। আজ বুধবার (৩ আগস্ট) তিনি বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজিউন। বর্ষীয়ান এ রাজনীতিকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রামে।

পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১১টায় গ্রামের বাড়ি সাতকানিয়া মডেল হাইস্কুল মাঠে তার দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক অনুষ্ঠানে দাফন করা হয়।

উল্লেখ্য, ষাটের দশকের চট্টগ্রামের এই ছাত্রনেতা ১৯৭০ সালের ৭ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে অংশগ্রহণ করে সাতকানিয়া-কুতুবদিয়া-চকরিয়া (এন-ই-১৬০) উপজেলার এম.এন.এ নির্বাচিত হন। ছালেহ মুক্তিযুদ্ধের সময় চট্টগ্রাম দক্ষিণ ও পূর্ব অঞ্চলের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও চট্টগ্রাম জেলা ছাত্রলীগ সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

এম আবু ছালেহের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রমুখ।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর