আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বাঙালি জাতির যত অর্জন সবকিছুই আওয়ামী লীগের : এম এ সালাম


মোঃ শোয়াইব, হাটহাজারী(চট্টগ্রাম)প্রতিনিধি

হাটহাজারী উপজেলার ঐতিহ্যবাহী গুমানমর্দন ইউনিয়ন আওয়ামী লীগের স্থায়ী কার্যালয় উদ্বোধন করেছেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম।

শনিবার (১১জুন) সন্ধ্যায় এই উপলক্ষে গুমানমর্দন ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

গুমানমর্দ্দন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ ফোরকান এর সঞ্চালনায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম এ সালাম বলেন, এদেশের যত গৌরবময় সময় এবং উন্নয়ন সবকিছুই বাংলাদেশ আওয়ামী লীগের আমলে। বাংলাদেশ আওয়ামী লীগ এশিয়ার দ্বিতীয় প্রাচীন দল উল্লেখ করে তিনি আরো বলেন, স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে এদেশের স্বাধিকার আন্দোলনসহ সকল উন্নয়নে শুধুমাত্র বাংলাদেশ আওয়ামী লীগেরই অবদান রয়েছে। আওয়ামী লীগ ছাড়া এদেশে আগে কোন উল্লেখযোগ্য দল ছিল না।

৭৩ বছরের প্রাচীন এই দল ইতিহাস-ঐতিহ্যে এখনো প্রাণচঞ্চল। কিন্তু দুঃখের বিষয় বাংলাদেশ আওয়ামী লীগের এতসব অর্জনের পরও অনেকে এটা স্বীকার করতে কুণ্ঠাবোধ করে। তিনি আগামী নির্বাচনে তৃণমূল থেকে দেশের সকলকে সংগঠিত থাকার পরামর্শ দেন। অস্থায়ী কার্যালয় উদ্বোধন করায় তিনি গুমানমর্দন ইউনিয়ন আওয়ামী পরিবারের ভূয়সী প্রশংসা করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট সিরাজ উদ-দৌলা চৌধুরী, হাটহাজারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আলী চৌধুরী, গড়দুয়ারা ইউপি চেয়ারম্যান সারওয়ার মোর্শেদ তালুকদার, মির্জাপুর ইউপি চেয়ারম্যান আখতার হোসেন খাঁন সুমনসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পদস্থ নেতাকর্মী বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে ইউনিয়ন আওয়ামী লীগের স্থায়ী কার্যালয়ে উক্ত ইউনিয়নে যারা প্রয়াত হয়েছেন তাদের মাগফেরাত কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল করা হয়। পরে বিকালে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম ফিতা কেটে গুমানমর্দন ইউনিয়ন আওয়ামীলীগের স্থায়ী কার্যালয় উদ্বোধন করেন এবং ইউনিয়ন পরিষদের সীমানাপ্রাচীর উদ্বোধন করেন।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর