আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বাকলিয়া কল্পলোকে ওয়ার্ল্ড ভিশনের প্রজনন স্বাস্থ্য বিষয়ক ক্যাম্পেইন সম্পন্ন


চট্টগ্রামের বাকলিয়াস্থ কল্পলোক আাবাসিক এলাকার বিদ্যানিকেতন স্কুলে কর্ণফুলী আরবান প্রোগ্রাম; ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ- এর আয়োজনে ১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে প্রজনন স্বাস্থ্য বিষয়ক এক প্রচারাভিযান সম্পন্ন হয়। এতে প্রায় শতাধিক কিশোর-কিশোরীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোক উপস্থিত ছিলেন। এডোলোসেন্টদের এ ক্যাম্পেইন আয়োজন করে বেসরকারি সেবা ও উন্নয়ন সংস্থা কর্ণফুলী আরবান প্রোগ্রাম; ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। বাস্তবায়ন করে হাফিজনগর চাইল্ড ফোরাম ও বিদ্যানিকেতন স্কুল ব্রিগেড।

প্রোগ্রাম অফিসার ক্রিস্টফার কুইয়ার সভাপতিত্বে ও কমিউনিটি সুপারভাইজার সুজানা আফনানের সঞ্চালনায় অনুষ্ঠিত কিশোরী প্রজনন স্বাস্থ্য প্রচারাভিযান ২০২২ অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন টেকনিকেল কো-অর্ডিনেটর শ্যামল ফ্রান্সিস রোজারিও। বিশেষ অতিথি ছিলেন মা ও শিশু বিষয়ক চিকিৎসক ডা. শামীম আরা মুরাদ, সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, বিদ্যানিকেতন স্কুলের প্রধান শিক্ষক এম এ মতিন।
কর্মসূচীতে ছিল আলোচনা সভা, নাটিকা প্রদর্শনী, কিশোরীদের প্রয়োজনীয় উপহার প্রদান ইত্যাদি। বক্তারা বলেন, টিনএজ বা কিশোরীদের বয়ঃসন্ধিকালীন অসুস্থতা কোন রোগ নয় একটি স্বাভাবিক ধারাবাহিক দৈহিক প্রক্রিয়া। এসময় স্বাস্থ্য সচেতন থাকতে হবে। পরিষ্কার পরিচ্ছন্নতা থাকতে হবে এবং পুষ্টিকর খাবার খেতে হবে। জড়তা বা লজ্জায় বয়ঃসন্ধিকালীন কোন রোগ অবহেলা করা যাবে না।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর