আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বর্ষসেরা ওয়ানডে একাদশের টুপি পেলেন মুশফিকুর রহিম


গেল বছর সময়টা দারুণই কেটেছিল মুশফিকুর রহিমের। এর সুবাদে আইসিসির বছরের সেরা ওয়ানডে দলে সুযোগ পেয়েছিলেন তিনি। শুধু তিনি নন, বাংলাদেশ দলের আরও দুই ক্রিকেটার সাকিব আল হাসান আর মুস্তাফিজুর রহমানও ছিলেন এই দলে। বর্ষসেরা সেই ওয়ানডে একাদশে থাকার ঘোষণার ৬ মাস পর তিনি পেলেন আনুষ্ঠানিক স্বীকৃতি। আইসিসির পক্ষ থেকে বিশেষ এক টুপি পৌঁছে দেওয়া হয়েছে তার হাতে। গেল বছর বাংলাদেশের হয়ে মুশফিক খেলেছিলেন ৯ টি ওয়ানডে ম্যাচ। একটি সেঞ্চুরিসহ তিনি গেল বছর করেছেন ৪০৭ রান। গড়ও ছিল ঈর্ষণীয়, ৫৮.১৪। এরই সুবাদে বর্ষসেরা দলে ডাক পান মুশফিক।

আজ ২৮ জুলাই বৃহস্পতিবার তিনি এই টুপি হাতে পান। এরপরই তিনি আনন্দ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান। টুপি পরা এক ছবি প্রকাশ করে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ’ নীলরঙা বিশেষ সেই টুপিতে আইসিসির লোগো ছাড়াও লেখা ছিল আইসিসি ওয়ানডে ইন্টারন্যাশনাল টিম অফ দ্য ইয়ার।

বর্ষসেরা ওয়ানডে দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছিল বাবর আজমের হাতে। এরপরও অবশ্য একাদশে ছিল বাংলাদেশের আধিপত্য। সবচেয়ে বেশি তিন জন করে ক্রিকেটার জায়গা করে নিয়েছিলেন এই তালিকায়। এছাড়াও পাকিস্তান, শ্রীলঙ্কা, দ. আফ্রিকা, আয়ারল্যান্ড থেকে এই দলে আছেন একাধিক ক্রিকেটার।

২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে দল : পল স্টার্লিং, ইয়ানেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ফন ডার ডাসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, মুস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুষ্মন্ত চামিরা।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর