আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে চন্দনাইশে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু


মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ভর্তুকি মূল্যে দেশের দরিদ্র, অসহায় ও প্রান্তিক পর্যায়ের নিম্ন আয়ের ১ কোটি পরিবারের কাছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গনে বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার।

এসময় উপস্থিত ছিলেন কাঞ্চনাবাদ ইউ.পি চেয়ারম্যান আব্দুল শুক্কুর, জোয়ারা ইউ.পি চেয়ারম্যান আমিন আহমদ চৌধুরী রোকন, প্রধান শিক্ষক বিষ্ণুযশা চক্রবর্তী, ট্যাগ অফিসার তথ্যসেবা কর্মকর্তা শাপলা খাতুন প্রমূখ।

উদ্ভোধনী দিনে কাঞ্চনাবাদ ইউনিয়নে ৫০০টি, বরকল ইউনিয়নে ৫০০টি ও বরমা ইউনিয়নে ৭৫০টি পরিবারকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ১১০ টাকা লিটার দরে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা কেজি দরে ১ কেজি চিনি ও ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মশুর ডাল দেওয়া হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার বলেন, চন্দনাইশ উপজেলার ২টি পৌরসভা ও ৮ টি ইউনিয়নের ১৫ হাজার ৭৯৫টি পরিবারকে ৩ জন ডিলারের মাধ্যমে ফ্যামিলি কার্ডের আওতায় টিসিবির পণ্য সামগ্রী দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় গরীব দুঃখী মানুষের কথা ভাবেন। যে কারণে তিনি দরিদ্র জনগোষ্ঠীর নিকট ভর্তুকি মূল্যে পণ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন। স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে তালিকা প্রণয়ন করে উপকারভোগীদের পরিবার পরিচিতি কার্ড দেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, গত পবিত্র ঈদুল ফিতরে প্রধানমন্ত্রী ১ কোটি নিম্ন আয়ের মানুষকে টিসিবির পন্য দিয়েছেন। তারই ধারাবাহিকতায় এবার পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সেই ১ কোটি মানুষকে এবারও টিসিবির পণ্য সুলভ মূল্যে বিতরণ করা হচ্ছে। । চন্দনাইশে এ পণ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য একটি কমিটি করে দেওয়া হয়েছে। তাদের তত্ত্বাবধানে এ কাজটি সম্পন্ন হবে বলে জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর