আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পটিয়া পৌর সদর খাসমহল জামে মসজিদে তালা ভেঙ্গে চুরি


ফারুকুর রহমান বিন্জু, পটিয়া প্রতিনিধি: চট্টগ্রামের পটিয়ার পৌর সদর প্রাণ কেন্দ্রে পটিয়া উপজেলার পরিষদের ব্যস্ততম সড়কের পাশে খাসমহল জামে মসজিদে রাতে-আধারে মসজিদে তালা ভেঙ্গে মসজিদে প্রবেশ করে জামে মসজিদের ভিতরে রক্ষিত মাইক ও আইপিএসের দুইটি ব্যাটারি ও সোলার প্যানেল চোরের দল চুরি করে নিয়ে গেছে।
এ ব্যাপারে মসজিদের ইমাম মাওলানা আবদুল কাদের জানান, তিনি শনিবার ভোরে মসজিদে এসে আযান ও খুতবার জন্য মাইকের আজান দিতে গেলে ইমাম সাহেব দেখতে পান। সাউন্ড সিস্টেমের থেকে ব্যাটারি দুটির চুরি সহ জামে মসজিদের ভিতরে রক্ষিত মাইক ও আইপিএসের দুইটি ব্যাটারি ও সোলার প্যানেল (২১জানুয়ারী) ​শুক্রবার গভীর রাতে মসজিদের তালা ভেঙ্গে চোরের দল মসজিদে প্রবেশ করে ভিতরে রক্ষিত মাইক ও আইপিএসের দুইটি ব্যাটারি ও সোলার প্যানেল গত শুক্রবার গভীর চুরি করে নিয়ে যায়। যার মূল্য প্রায় ৫০ হাজার টাকা।
এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি পটিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো রাজিব হোসেন কে জানানো হয়েছে।এ বিষয়ে মামলার প্রস্ততি চলছে। পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রেজাউল করিম মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়কে মাথায় রেখেই গুরুত্বপূর্ণ ভাবে তদন্ত চলছে। তবে মামলার প্রস্ততি চলছে।
সে দিন মসজিদে শনিবার ভোরে মাইকের মাধ্যমে আযান দেওয়া সম্ভব হয়নি। ফলে আযান শুনতে না পেয়ে অনেক মুসুল্লি নামাজ পড়তে আসতে বিলম্ব হয়। তাই অনেকেই আজানের অপেক্ষা করতে করতে যথা সময়ে নামাজ পড়তেও পারননি।
উল্লেখ্য যে পটিয়া উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকায় ইদানিং দোকানপাট, মসজিদ, মন্দির সহ বিভিন্ন এলাকার তালা ভেঙ্গে চোরের দল ব্যাটারি,পানির পাম্প ছাড়াও অন্যান্য মূল্যবান সামগ্রী সহ গরু চুরির উপদ্র্প বেড়ে গেছে। তাই প্রভাত বাক্যে বলে, চোরে না শুনে ধর্মের বাণী আবারো প্রমানিত হলো।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর