আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জশনে জুলুসে ঈদ এ মিলাদুন্নবী

চট্টগ্রামে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে জশনে জুলুস


নবী হযরত মুহম্মদ (স.) এর জন্মদিন, পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে (স.) চট্টগ্রামে জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (৯ অক্টোবর) সকালে নগরের ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা থেকে জশনে জুলুস বের হয়। এরপর মুরাদপুর, জামালখান, ওয়াসা মোড়, ২ নম্বর গেট, মুরাদপুর হয়ে দুপুরে মাদ্রাসা মাঠে এসে এটি শেষ হয়।

জশনে জুলুসে অংশ নিতে সকাল থেকে নগর ও জেলার বিভিন্ন স্থান থেকে আসা লোকজন জামেয়া মাদ্রাসা মাঠে জড়ো হয়। জশনে জুলুস শুরু হলে সড়কের দুই পাশে দাঁড়ানো শত শত মানুষ তাদের স্বাগত জানায়। জশনে জুলুসে অংশ নেওয়া বেশির ভাগ মানুষের মুখে উচ্চারিত হচ্ছিল নারায়ে তাকবির আল্লাহু আকবর, নারায়ে রিসালাত ইয়া রাসুলুল্লাহ। হামদ, নাত ও দরুদ শরিফও পাঠ করছিল তারা।

আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ (মজিআ) তাদের ৫০তম এই জশনে জুলুসে নেতৃত্ব দেন। এতে প্রধান অতিথি ছিলেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ (মজিআ)। আর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাহেবজাদা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ (মজিআ)।

জশনে জুলুস শুরুর আগে করোনা মহামারি থেকে মুক্তি ও বিশ্বশান্তি কামনায় মোনাজাত করা হয়। আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন, অ্যাডিশনাল সেক্রেটারি জেনারেল মুহাম্মদ শামসুদ্দিন, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমানও এতে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৭৪ সাল থেকে প্রতিবছর ১২ রবিউল আউয়াল আনজুমান–এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় চট্টগ্রাম নগরীতে এ জশনে জুলুস অনুষ্ঠিত হয়ে আসছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর