আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ভোক্তা অধিকার অধিদপ্তর

নির্ধাতির মূল্যেরে চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার


চট্টগ্রামে ভোক্তা অধিকারের অভিযানে ধরা পড়ছে অসাধু ব্যবসায়ীরা। আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নগরের ষোলশহর ও চান্দগাঁও এলাকার অভিযানে নির্ধাতির মূল্যেরে চেয়ে বেশি দামে গ্যাস সিলিন্ডার বিক্রি করার অপরাধে তিন প্রতিষ্ঠানকে এবং ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের অপরাধে দণ্ডিত করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রামের সহকারী পরিচালক আনিছুর রহমান বলেন, চাঁন্দগাও এলাকার আইডিয়াল ফার্মেসি নামে একটি প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ বিক্রির অভিযোগে ৬ হাজার টাকার জরিমানা করা হয়। একই এলাকার দোলন ষ্টোর নামে একটি দোকানকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অভিযোগে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বেশি দামে গ্যাস সিলিন্ডার বিক্রি করার অপরাধে তিন প্রতিষ্ঠানকে ২৩ হাজারটাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার বাংলানিউজকে বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে নগরের বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়েছে। এতে পাঁচটি প্রতিষ্ঠানে বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। ফলে তাদের জরিমানা করা হয়। এসময় ভবিষ্যতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর