আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলালিংক

চট্টগ্রামে ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা বাংলালিংকের


চট্টগ্রামে ব্যবসা সম্প্রসারণের দিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে বাংলালিংক। আজ রবিবার (১৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লুতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলালিংকের সিইও এরিক অস এ কথা জানান।

এরিক বলেন, বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণ ও বিস্তৃত একটি অপারেটর হওয়ার লক্ষ্যে আমরা দ্রুত গতিতে শক্তিশালী ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ করেছি। বাণিজ্যিক রাজধানী হিসেবে ও জাতীয় গুরুত্বের কারণে আমাদের পরিকল্পনায় চট্টগ্রাম বিশেষ গুরুত্ব পেয়েছে।

বাংলালিংকের স্বতাধিকারী কান তেরজিও গ্লু বলেন, চট্টগ্রামে নেটওয়ার্ক কাভারেজ ইতোমধ্যে ৫০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে।প্রযুক্তিগত উন্নয়নের ফলে এই অঞ্চলের গ্রাহকেরা দ্বিগুণ গতির ইন্টারনেট সুবিধা উপভোগ করতে পারবেন।

তেরজিও গ্লু আরো বলেন, টানা তৃতীয় বছরের মতো দেশের সর্বোচ্চ গতির মোবাইল নেটওয়ার্ক হিসেবে ওকলা’র স্বীকৃতি পেয়েছে বাংলালিংক। বাংলাদেশের সব অঞ্চলের গ্রাহকদের জন্য সর্বোচ্চ গতির ফোর-জি নেটওয়ার্ক ও মানসম্মত ডিজিটাল সার্ভিস নিশ্চিতের লক্ষ্যে বাংলালিংক নেটওয়ার্ক সম্প্রসারণ করছে। গত নয় মাসে সারা দেশে বাংলালিংকের ৩ হাজার ২০০টিরও বেশি বেইজ ট্রান্সসিডার স্টেশন স্থাপন করা হয়েছে। এছাড়া গত মাসে দেশের প্রথম অপারেটর হিসেবে ২ দশমিক ৩ গিগাহার্জ ব্যান্ডের নতুন তরঙ্গ দিয়ে ও টিডিডি প্রযুক্তি ব্যবহার করে ভবিষ্যৎ প্রজন্মের ফো-রজি চালু করেছে বাংলালিংক।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আমরা গত কয়েক বছরে চট্টগ্রামে যে প্রযুক্তি অবকাঠামো গড়ে তুলেছি, সেটিকে এই ধরনের উদ্যোগ আরও মজবুত করবে। আমি আশা করি, ভবিষ্যতেও বাংলালিংক এভাবে চট্টগ্রামকে প্রযুক্তির দিক থেকে এগিয়ে নিতে সহযোগিতা করে যাবে। ’

এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, রিজিওনাল ডিরেক্টর সৌমেন মিত্র প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর