আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কর্ণফুলী কলেজ বাজার ৫টি দোকানে আগুন ক্ষতি প্রায় ১০লক্ষ টাকা


কর্ণফুলী প্রতিনিধি: কর্ণফুলী শিকলবাহা কলেজ বাজার সোলায়মান গং মার্কেটে ২৬ শে ফেব্রুয়ারি দিবাগত মধ্য রাতে আগুনে ৫টি দোকান পুড়ে সর্বহারা ক্ষুদ্র ব‍্যাবসায়ী প্রায় আনুমানিক কয়ক্ষতি পরিমাণ ১০লক্ষ টাকার বলে ধারণা করা হয়।

হঠাৎ একটাই শব্দ আগুন, মোহাম্মদ সোলায়মান গং মার্কেট উঃ পাশ থেকে লাকড়ী দোকান পশ্চিম কোন থেকে আগুনের সুত্রপাত বলে প্রত‍্যক্ষদশি মুহাম্মদ নুরুনবী রুবেল জানান।

পরে খবর পেয়ে রাজাখালী লামার বাজার চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিস আসে। ফায়ার সার্ভিস আসার বিলম্ব অভিযোগ তুলে এলাকার জনগণ ক্ষিপ্ত হয়, ফায়ার সার্ভিস দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা কামরুজামান বলেন আমরা খবর পেয়ে সঙ্গে সঙ্গে ১৫ মি: মধ্যেই উপস্থিত হয়েছি। আমাদের কে বিক্ষিপ্তভাবে অসৌজন্য মুলক ভাবে আগুনে নিয়ন্ত্রণ আনতে কাজ করতে বাধা সৃষ্টি করছে উত্তেজিত জনতা।

প্রত‍্যক্ষ ভাবে দেখা যায় ফায়ার সার্ভিস আসার আগেই ৫টি দোকান পুড়ে গেছে। দোকান গুলো আগুন নিয়ন্ত্রণ আনতে চেষ্টা করেও বিলম্ব হওয়ার জন্য দেখা যায় পল্লী বিদুৎ,কে অবহিত করার পরও বিদুৎ সংযোগ বন্ধ করতে বিলম্বিত করেন।
যার কারনে জনসাধারনণ আগুন নিয়ন্ত্রণ আনতে হিমশিম মধ্যে পড়ে।

ক্ষতিগ্রস্ত ব‍্যাবসয়ী হলেন মুহাম্মদ ইমরান হোসেন পিতা আলহাজ্ব হারুন সওদগার (লাকড়ী দোকান )
মুহাম্মদ জিয়া উদ্দিন পিতা মৃত মোহাম্মদ হোসেন (সার কিটনাশক দোকান )মুহাম্মদ ইদ্রিছ পিতা (অজ্ঞাত ) (মুরগীর দোকান ) মুহাম্মদ ইসলাম পিতা মৃত মুহাম্মদ আইয়ুব আলী (শোভা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ), নুর মুহাম্মদ পিতা মুহাম্মদ নুরুল ইসলাম।
(আর্টিস দোকান ) ফায়ার সার্ভিস দায়িত্বে নিয়োজিত কামরুজ্জমান বলেন আগুনের সূত্রপাত কি ভাবে হলো কিছু বুঝতে পারছি না তারপর আমরা তদন্ত করে বুঝতে পারব আসলেই আগুন কিসের থেকে এবং কি ভাবে উৎপত্তি হলো।

সোলায়মান গং মার্কেট মালিক আলহাজ্ব সোলায়মান,অভিযোগ করেন কেহ যড়যন্ত্র করে আমার মার্কেট মধ্যে আগুন ধরিয়ে দিয়েছে। বিগত ৪/৫ বছর আগে সেই রকম আগুন ধরিয়ে দিয়েছে। তখন এই ব‍‍্যাপারে পটিয়া থানায় লিখিত অভিযোগ করেন বলে জানান।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর