আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কর্ণফুলী উপজেলা মাদকদ্রব্য অপব্যবহার সম্পর্কে সচেতনতা বিষয়ক কর্মশালা


ওসমান হোসাইন,কর্ণফুলী চট্টগ্রাম:

মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৭ জুন ২০২২ ‘সোমবার সকালে কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা সুলতানা সভাপতিত্বে। উপজেলা হল রুমে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা সেবা বিভাগের উদ্যোগে এবং চট্টগ্রাম জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় কর্ণফুলী উপজেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে।

উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন কর্ণফুলী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কর্ণফূলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব ফারুক চৌধুরী। বিশেষ অতিথি কর্ণফুলী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী। বক্তব্য রাখেন উপজেলা প্রশাসন সহকারী কমিশনার( ভূমি ) পিযষু কুমার চ‍ৌধূরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডাক্তার এস এম নাওশেদ রিয়াদ,কর্ণফুলী থানা ওসি তদন্ত মেহেদী হাসান, উচ্চ মাধ্যমিক শিক্ষ কর্মকর্তা বাবুল চন্দ্র নাথ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আলমগীর,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ সোহানুর মোস্তফা,ইসলামিক ফাউন্ডেশন প্রতিনিধি মৌঃ মুহাম্মদ সাইফুল ইসলাম, দ‍ৌলতপুর উচ্চ বিদ‍্যালয় প্রধান শিক্ষক নাছির উদ্দিন আহমেদ, আব্দুল জলিল উচ্চ বিদ‍্যালয় প্রধান শিক্ষক মিলন কান্তি দা।

মাদক নির্মূলে সমন্বিত খসড়া কর্মপরিকল্পনা মুল প্রবন্ধ আলোকপাত করেন, চট্টগ্রাম জেলা (মাদকদ্রব‍্য) পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম। কর্মশালায় কর্ণফুলী উপজেলা প্রশাসন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও মাধ্যমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক, সাংবাদিক, আনসার ভিডিপি ,স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান অতিথি বলেন মাদক নির্মূলে পরিবার থেকে সোচ্চার হতে হবে অভিবাকদের। মাদক নির্মূলে প্রতি ইউনিয়নে ওয়াড় ভিত্তিক স্থানীয়ভাবে প্রতিরোধ সচেতনতা জন্য একটি করে কমিটি গঠন করতে হবে। সাপ্তাহিক জুম্মার নামাজ শেষে সম্মানিত খতিব মুসল্লিদের মাদকের কুফল সম্পর্কে সচেতনতা করতে বিশেষ ভুমিকা রাখতে পারে।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর