আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে বকুল চেয়ারম্যান ফ্রি চিকিৎসা সেবা কেন্দ্র ২য় বর্ষপূতি উদযাপন


ওসমান হোসাইন (কর্ণফুলী)চট্টগ্রাম প্রতিনিধি

কর্ণফুলী উপজেলা শিকলবাহা ইউনিয়নের সাবেক সফল প্রয়াত চেয়ারম্যান আবুল কালাম বকুল,ফ্রি চিকিৎসা সেবা কেন্দ্রের ২য় বর্ষপূতি ২২জুলাই শিকলবাহা সিডিএ টেক বকুল বাংলো লায়ন জসিম উদ্দিন এর সভাপতিত্বে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কর্ণফুলী আব্দুল জলিল চৌধুরী ডিগ্রী কলেজের অধ‍্যক্ষ জসিম উদ্দিন টিপু।

বক্তব্য রাখেন সাউথ চট্টগ্রাম হসপিটালের পরিচালক মোশারফ হোসেন, কর্ণফুলী উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বকুল চেয়ারম্যান সন্তান সেকান্দর হোসেন রানা, উপজেলা যুবলীগ নেতা ও ক্রীড়া সংগঠক হারুন উর রশিদ পাটোয়ারী, নবীন কণ্ঠ ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ বেলায়েত হোসেন, টিটু কুমার দে প্রমুখ।

কর্ণফুলী উপজেলা যুবলীগ নেতা আব্দুল খালেক জুয়েল এর সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ষপূতিতে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা আবুল তাহের, মামুন, আফসার, খুরশেদ আলম, মোঃ জসিম উদ্দিন, আকরাম শেখ, মোঃ আলা উদ্দিন, মোহাম্মদ টিপু প্রমূখ।

বক্তারা বলেন যে সময়ে বর্তমান সমাজে ডাক্তারী পেশাকে কসাই ব্যবসার সাথে তুলনা করছে ঠিক সে সময়ে ডাক্তার ফারহানা মমতাজ বকূল চেয়ারম্যান মেয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা নতুন করে আলোর মুখ দেখাচ্ছে। টাকা পয়সার মহ ত্যাগ করে কর্ণফুলী উপজেলার সাধারণ মানুষকে বছরের পর বছর বিনা মূল্য চিকিৎসা সেবা প্রদান নিঃসন্দেহে প্রশংসার দাবীদার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যোগ্য পিতার যোগ্য উত্তরসুরী না হলে এমন ত্যাগ করা মোটেও সম্ভব নয়। প্রয়াত চেয়ারম্যান আবুল কালাম বকুল ছিলেন নিঃশর্ত ও জন দরদী নেতা শিকলবাহার ১৯ বছর চেয়ারম্যানের পদে থেকে বিলাস বহুল ভবন তৈরী না করে তৈরী করেছেন একজন ডাক্তার। সেই ডাক্তার পিতার আদর্শে উজ্জ্ববীত হয়ে শিকলবাহাসহ কর্ণফুলীবাসীকে বিনা মূল্যে চিকিৎসা দিয়ে যাচ্ছে, যা শিকলবাহাবাসীর জন্য শুধু প্রশংসার নয় বরং গৌরবের।

প্রয়াত চেয়ারম্যান আবুল কালাম বকুলের নামনুসারে গঠিত আবুল কালাম ফ্রি চিকিৎসা সেবা কেন্দ্রের ২য় বর্ষপূতি অনুষ্ঠানে বকুল চেয়ারম্যান সন্তান বিশেষ অতিথির বক্তব্যে সেকান্দর হোসেন রানা বলেন- আমার ছোট বোন ডাক্তার ফারহানার ফ্রি চিকিৎসা কেন্দ্র কোনো রাজনৈতিক কর্মসূচী নয়, এটা আমার পিতার আদের্শ রক্ষা করার কর্মসূচী। আমার পিতার ইচ্ছে ছিল ফারহানা ডাক্তার হয়ে গরীব দুঃখী মানুষকে বিনা মূল্যে চিকিৎসা দিবে। সেই লক্ষ্যে আবুল কালাম বকুল ফ্রি চিকিৎসা সেবা কেন্দ্রের যাত্রা।

বকুল চেয়ারম্যান সন্তান বকুল চেয়ারম্যান চিকিৎসা সেবা কেন্দ্র প্রতিষ্ঠাতা,ডাক্তার ফারহানা তার বক্তব্যে বলেন-আমি শুধু শিকলবাহার ডাক্তার নয়, কর্ণফুলীর পাঁচ ইউনিয়ন থেকে ছুটে আসা রোগীরা আমার প্রাণ শক্তি, আমার পিতার ইন্তেকালের পর উনারাই আমার সবচেয়ে আপজন। আপনারা দোয় করবেন আগামীতে আমার পিতার নামে কর্ণফুলীতে একটি দাতব্য হাসপাতাল গড়ে তোলে বিনা মূল্যে চিকিৎসা সেবার পরিধিকে যেন প্রসারিত করতে পারি।

২য় বর্ষপূর্তি উপলক্ষে রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যাল লিঃ, ইনসেপ্টা ফার্মা লিঃ,
ও শাহ আমানত ডায়াগষ্টিক লিঃ এর সার্বিক সহযোগিতায় বিনা মূল্যে ডায়াবিটেক, রক্ত পরীক্ষা ও চিকিৎসা সেবা নিতে ছুটে আসেন বিভিন্ন বয়সের নারী পুরুষ।

কেক কেটে ২য় বর্ষপূতিতে বিভিন্ন সামাজিক সংগঠন ডাক্তার ফারহানাকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় আবুল কালাম বকুল ফ্রি চিকিৎসা সেবা নিতে আসা মোশারফ বলেন- ডাক্তার ফারহানা শুধু একজন ডাক্তার নয় উনি একজন মানবিক মানুষ। আমরা তার দীর্ঘ হায়াত ও সু-স্বাস্থ্য কামনা করছি।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর