আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে নারী উন্নয়ন ফোরাম কমিটি গঠিত


 

ওসমান হোসাইন,চট্টগ্রাম প্রতিনিধি :

নারীর ক্ষমতায়নের লক্ষে কর্ণফুলী উপজেলা নারী উন্নয়ন ফোরাম গঠন করা হয়েছে।
জেলা নারী উন্নয়ন ফোরাম সভায়
গত ০৫ জুলাই কর্ণফুলী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত নির্বাচন ও পরবর্তী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্ণফুলী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি। প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা সুলতানা।

উপস্থিত ছিলেন জেলা নারী উন্নয়ন ফোরাম প্রতিনিধি,বাশখালী উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান রেহেনা কাজেমী,
আনোয়ারা উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম,হাটহাজারী ভাইস চেয়ারম্যান মোক্তার বেগম,সীতাকুণ্ড উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি আনোয়ারা, জেলা নারী উন্নয়ন ফোরাম এর সদস্য সাজিয়া সুলতানা, নুরতাজ বেগম, সানোয়ারা বেগন,রেহেনা আকতার আখি,জহুরা মোর্শেদা,রুবি আকতার, মহিলা বিষয়ক কর্মকর্তা, আইজিএস প্রকল্প এর প্রশিক্ষক লাকী চাকমা প্রমুখ।সঞ্চালনায় সমন্বয়ক রেহেনা আকতার।

উপজেলা পরিষদের বাৎসরিক বাজেটের ৩% শতাংশ অর্থ ‘নারী উন্নয়ন ফোরাম’র জন্য বরাদ্দ দেওয়া ও পরিষদের ২৫ শতাংশ প্রকল্প নারী সদস্যদের মাধ্যমে বাস্তবায়নের নির্দেশনা দিয়েছে সরকার।

নারী উন্নয়ন ফোরাম সম সাময়িক বিষয় নিয়ে আলোচনা এবং সর্বপরি কর্ণফুলী উপজেলা নারী উন্নয়ন ফোরাম গঠন, নির্বাচন করে উপজেলা নারী উন্নয়ন ফোরাম গঠন করা হয়।
সভাপতি: মহিলা ভাইস চেয়ারম্যান পদাধিকার বলে, বানাজা বেগম নিশি,সহ-সভাপতি নির্বাচিত হয়েছে ৫ পাঁচ বারে নির্বাচিত বড়উঠান ৪,৫,৬ নং ওয়ার্ড এর ইউপি সদস্য ছানোয়ারা বেগম,সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে তিন তিনবার নির্বাচিত চর পাথর ঘাটা ইউপি সদস্য নুরতাজ বেগম,
কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছে তিন তিনবার নির্বাচিত শিকলবাহা ইউপি সদস্য রেহানা আকতার আখি,
সদস্য নির্বাচিত হয়েছে তিন জন যথাক্রমে: ১) জুলধা ইউপি সদস্য জহুরা মোর্শেদা, ২) চরলক্ষ্যা ইউপি সদস্য রুবি আকতার, ৩) শিকলবাহা ইউপি সদস্য খুরশীদা বেগম
সর্বমোট ৭ সদস্য বিশিষ্ট উপজেলা নারী উন্নয়ন ফোরাম কমিটি গঠন করা হয়।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর