আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে গলায় ফাঁস লাগিয়ে এক স্কুল প্রধান শিক্ষকের আত্মহত্যা


ওসমান হোসাইন,চট্টগ্রাম প্রতিনিধি :

দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা চরলক্ষ‍্যা সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক গলায় ফাঁস লাগিয়ে “জয় চ‍্যার্টাজি” (৫২) নামে এক প্রধান শিক্ষক আত্মহত্যা করেছেন। বুধবার দুপুরে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর এলাকা আইয়ুব বিবি কলেজ সড়কের নুর আহম্মদ টাওয়ার তৃতীয় তলায় ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। তিনি কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্বে ছিলেন।

তাহার গ্রামের বাড়ি পটিয়া উপজেলা ছনহারা ইউনিয়ন, মটপাড়া গ্রামের মৃত শান্তি প্রিয় চ‍্যার্টাজি সন্তান বলে নিশ্চিত করেন কর্ণফুলী উপজেলা শিক্ষক কর্মকর্তা মুহাম্মদ মহিউদ্দিন আলমগীর।

জানা যায়, ভাড়া বাসার রুমে দরজা বন্ধ করে ওই শিক্ষক সিলিং ফ্যানের সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। সকাল বেলা কাজের গৃহকর্মী বিবি বানু দুপুরে রান্না করার জন্য বাসায় আসলে দরজা বন্ধ দেখে অনেক ডাকাডাকি করে কোন জবাব না পেয়ে পাশের লোকজন কে বললে প্রতিবেশির সহযোগিতা ও কর্ণফুলী থানা পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দুলাল মাহমুদ।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শিক্ষক জয় চ্যার্টাজি নানা রোগে ভুগছিলেন। দেনা পাওনায় অনেকটা জর্জরিত ছিলেন। স্থানীয় এনজিও ও ব‍্যাংক থেকে তিনি ঋণ গ্রহণ করেছেন। তা ছাড়া তাঁর কোন স্ত্রী সন্তান ছিলো না ২০১৫ প্রথম স্ত্রী ডিভোর্সের পর আর বিবাহে বসেননি। কিছু দিন আগে উনার মা মারা যান, সবমিলিয়ে অনেকটা হতাশা আর ডিপ্রেশনে ভুগেছিলেন বলে ধারণা পাওয়া যায়। কিন্তু উনার পরিবারের কোন সদস্য জয় চ‍্যার্টাজি সঙ্গে থাকতেন না এতো ঋণ গ্রহণ করার কারণ কি?

ওসি দুলাল মাহমুদ বলেন, শিক্ষকের আত্মহত্যার বিষয়টি আমরা জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। লাশ উদ্ধার করেছি পোস্টমর্ডেম করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

আরো জানা যায়, ওই শিক্ষক কয়েক বছর আগেও কর্ণফুলী নদীতে ঝাপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। সে সময় নদীতে থাকা মাঝিরা তাঁকে উদ্ধার করে প্রাণে বাঁচান।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর