আজ ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

এ বছর জুন মাসে একনেকে উঠবে নতুন কালুরঘাট সেতু প্রকল্প


প্রভাস চক্রবর্তী, বোয়ালখালীঃ বোয়ালখালীবাসির দীর্ঘ দিনের স্বপ্ন কালুরঘাট সেতু।কালুরঘাট রেল-কাম সড়ক সেতুর বাস্তবায়ন ও অগ্রগতি নিয়ে রেলওয়ের মন্ত্রণালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কোরিয়ান প্রতিনিধির সঙ্গে মতবিনিময় করেছেন মাটি ও মানুষের নেতা চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। মঙ্গলবার বিকেলের দিকে রেল ভবনে তিনি এই বৈঠক করেন।

এ সময় তিনি সেতুর নির্মাণ কাজের সর্বশেষ অগ্রগতি নিয়ে দায়িত্বপ্রাপ্ত রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কোরিয়ান প্রতিনিধির সঙ্গে আলোচনা করেন।

তখন সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আগামী জুন মাসের মধ্যে কালুরঘাট সেতুটির নকশা তৈরির কাজ সম্পন্ন হবে এবং সেতু প্রকল্পটি একনেকে অনুমোদনের জন্য পাঠানো হবে। আর একনেকের অনুমোদন পেলেই সেতুর নির্মাণ কাজ দ্রুত শুরু করা হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন— ইউশিন ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের কান্ট্রি ম্যানেজার কোণ উক পার্ক, কালুরঘাট রেল কাম সড়ক সেতুর প্রজেক্ট ম্যানেজার মো. গোলাম মোস্তফা, ডেভেলপমেন্ট ডিজাইন কনসালটেন্টস লিমিটেডের সিনিয়র ইঞ্জিয়ার মো. আনোয়ারুল হক, জেনারেল ম্যানেজার মো. রিয়াজুর রহমান প্রমুখ।

এ সময় কালুরঘাটে নতুন সেতু নির্মাণের গুরুত্ব তুলে ধরে সাংসদ মোছলেম উদ্দিন আহমেদ বলেন, ‘বোয়ালখালীসহ দক্ষিণ চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের দুঃখ দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কালুরঘাটে রেল কাম সড়ক সেতু নির্মাণ করছেন। এটি তার অগ্রাধিকার প্রকল্প। সেতুটি নির্মাণ হলে দক্ষিণ চট্টগ্রামের মানুষদের দীর্ঘদিনের একটি দাবি পূরণ হবে। মেয়াদোত্তীর্ণ কালুরঘাট সেতুটি দিয়ে কর্ণফুলী নদী পারপারে মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। নতুন সেতু হলে মানুষ সেই দুর্ভোগ থেকে রক্ষা পাবে। এ জন্য জরুরি ভিত্তিতে সেতু নির্মাণের কাজ শুরু করতে হবে।’


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর