আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

এ,জে,চৌ,উ,বিদ‍্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের শোক সভা প্রস্তুতি কমিটি


ওসমান হোসাইন চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় অবস্থিত ঐতিহ্যবাহী বিদ‍‍্যালয় আব্দুল জলিল চৌধুরী বহুু মূখী(কৃষি)উচ্চ বিদ‍্যালয়। করোনাকালীন সময় ও এর পরবর্তীতে উক্ত বিদ‍্যালয়ের যে সকল প্রাক্তন ছাত্র/ছাত্রী মৃত্যু বরণ করে,তাদের স্মরণে শোকসভা অনুষ্ঠানের জন্য প্রস্তুতি সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় যাদেরকে হারিয়ে প্রাক্তন ছাত্র/ছাত্রী পরিষদ গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে আমাদের অনেক আপনজনকে। যার মধ্যে রয়েছেন প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ’র অন্যতম উপদেষ্টা মরহুম আবু তাহের মিয়া(১৯৬৩),মরহুম শামসুল আলম তালুকদার ব‍্যাংকার (১৯৬৩),বীর মুক্তিযোদ্ধা মরহুম ডাক্তার আব্দুল লতিফ(১৯৭২), মোহাম্মদ ইসমাইল(১৯৬৬) ও আমাদের সবার সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক মরহুম আব্দুস সাত্তার মাস্টার।

তাদের স্মরণ সভা সফল করার লক্ষ্যই প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় শোক সভা প্রস্তুতি কমিটি গঠন করা হয়। এবং ১৯৭০ ব্যাচের ছাত্র জনাব ইন্জিনিয়ার রফিক শিকদার সাহেবের এর লেখা প্রথম উপন্যাস “মুক্তির পরোয়ানা ” পরিষদকে উপহার দেন। আহবায়ক:  মোহাম্মদ হাশেম সাহেব, সদস্য সচিব: মোহাম্মদ ইদ্রিস চৌধুরী। সহ ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এম এন ইসলাম সাহেব, ইন্জিনিয়ার মোহাম্মদ রফিক শিকদার, আবুল হাশেম,জনাব মোঃ হাসেম, প্রফেসর আব্দুল হামিদ, মোঃ শেখ বদিউল আলম, ইয়াছিন মাস্টার, অধ্যাপক মোহাম্মদ কাইয়ুম সাহেব, হাসিনা আক্তার,জনাব বদিউল আলম,  মোহাম্মদ আহমদ ছফা,আশফাক উদ্দিন আহমেদ প্রমূখ।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর